‘আমার সরকার’ ঝাঁকালেই জরুরি সেবা অ্যাপ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

‘আমার সরকার’ ঝাঁকালেই জরুরি সেবা অ্যাপ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

single image

সরকারি সব সেবা এক অ্যাপে আনার অঙ্গীকার নিয়ে ‘আমার সরকার’ বা ‘মাই গভ’ অ্যাপ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘ডিজিটাল বাংলাদেশের অবদান, এক ঠিকানায় সব সমাধান’ এই স্লোগানে অ্যাপটি তৈরি করেছে আইটি প্রতিষ্ঠান অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড (অরেঞ্জবিডি লিমিটেড)।

বুধবার (৮ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে অ্যাপটির উদ্বোধন করেন তিনি।

অরেঞ্জবিডির তৈরি করা অ্যাপটিতে পাওয়া যাবে—জরুরি সেবা, জমির খতিয়ান সংক্রান্ত তথ্য জানা, বিপদে পড়লে সাহায্য নেওয়াসহ নানান কিছু। এছাড়াও কেউ বিপদে পড়লে অ্যাপটি খুলে মোবাইল ফোন ঝাঁকালে সরাসরি ৯৯৯ নম্বরে কল চলে যাবে। একই সঙ্গে ব্যবহারকারীগণ ৩৩৩ নম্বরে কল করেও নানা ধরনের তথ্য ও সেবা নিতে পারবেন অ্যাপটি থেকে।

এই অ্যাপ থেকে প্রয়োজনীয় তথ্যের সেবার জন্য আবেদন, কাগজপত্র দাখিল, আবেদনের ফি পরিশোধ এবং আবেদন পরবর্তী আপডেট জানা যাবে। শুধুমাত্র ভয়েস ব্যবহার করেও সেবার আবেদন, আপডেটসহ অন্যান্য বিষয় জানা যাবে। আবেদনকারীর পরিচয় নিশ্চিত করা হবে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে।

এ প্রসঙ্গে অরেঞ্জ বিডি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আল-আশরাফুল কবীর জুয়েল বলেন, ২০১৫ সাল থেকে আমরা এটুআই এর নির্দেশনায় সরকারের বিভিন্ন সেবা ডিজিটালাইজেশনের কাজ করছি। তারই ধারাবাহিকতায় ২০১৯ সালে সরকারি সকল সেবা একক প্লাটফর্মে পেতে একসেবা নামক একটি ওয়েবসাইট তৈরি করা হয়।

Spread the love

আপনার মতামত লিখুন